Coronavirus । করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে নতুন তথ্য । New Information About Coronavirus Infection

Coronavirus Symptoms 

New Information About Coronavirus Infection

Coronavirus Symptoms In Humans, Coronavirus Infection

করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে নতুন তথ্য:

করোনাভাইরাসের সংক্রমণ সম্পর্কে নতুন তথ্য দিলেন বিশেষজ্ঞরা। এত দিন বলা হচ্ছিল, উপসর্গ না থাকলে করোনাভাইরাস ছড়ায় না। কিন্তু চীনা গবেষকরা এবার নিশ্চিত হয়েছেন যে, উপসর্গ প্রকাশ না পেলেও করোনাভাইরাস ছড়াতে পারে। উহানের এক 25 বছর বয়সী মহিলা তার পরিবারের পাঁচ সদস্যকে ভাইরাস ছড়িয়েছিলেন, তবে তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন না।

এই কেস স্টাডি করোনারি ভাইরাসের লক্ষণ ব্যতীত অন্য ব্যক্তির মধ্যে সংক্রমণের প্রমাণ দেখায়, করোনাভাইরাসকে আরও জটিল করে তোলে। এদিকে, দক্ষিণ কোরিয়া, ইতালি এবং ইরানের মতো চীনের বাইরের কয়েকটি দেশে ভাইরাসটি উদ্বেগজনকভাবে ছড়াচ্ছে, যার ফলে যথাক্রমে 12 এবং 12 মারা গেছে। এ পর্যন্ত 2, 3 জন মারা গেছে এবং প্রায় 1 মিলিয়ন ভাইরাসে আক্রান্ত হয়েছে।

Coronavirus Symptoms In Humans

Coronavirus, Virus, China, Outbreak, Coronavirus Infection

এই কেসের সঙ্গে সংশ্লিষ্ট গবেষকরা বলেছেন, ২০ বছর বয়সি চীনা নারীটিকে পরিবার থেকে আলাদা করে আন্যাংয়ের ফিফথ পিপল'স হসপিটালে ঘনিষ্ঠ পর্যবেক্ষণে রাখা হয়েছিল। তিনি শারীরিকভাবে অসুস্থ হননি, কিন্তু তারপরও তার পরিবারের সদস্যদের জ্বর এসেছিল। তাদের মধ্যে দুজনের তীব্র নিউমোনিয়া হয়েছিল।


Mouth Guard, Respiratory Protection Mask, Mask, Stamp

সাধারণ মানুষের কাছে এটা অস্বাভাবিক মনে হতে পারে যে, উপসর্গ বা অসুস্থতা ছাড়াও ভাইরাস ছড়ায়। কিন্তু গবেষকদের কাছে এটা প্রত্যাশিত, কারণ এর আগে তারা উপসর্গ দেখা যায়নি এমন লোকের ভাইরাস পরীক্ষায় পজিটিভ রেজাল্ট পেয়েছেন।

Coronavirus signs and symptoms

চাইনিজ সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, তারা ৮ ডিসেম্বর থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত করোনাভাইরাস বিষয়ক চীনের সকল রিপোর্টড কেস বিশ্লেষণ করেছেন। দেখা গেল যে, ১.২ শতাংশ সংক্রমিত রোগীর উপসর্গ দেখা যায়নি।

উচ্চ সংখ্যক উপসর্গবিহীন কেস পাওয়া গেছে ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরীতে। প্রমোদতরীটিতে ৬২১ জনের মধ্যে ৩২২ জনের টেস্টে পজিটিভ রেজাল্ট এসেছিল, কিন্তু তাদের কোনো উপসর্গ ছিল না।
Virus, Ban, Pictogram, Shield, Corona, Coronavirus
২০ বছর বয়সি চীনা নারীটি ১০ জানুয়ারি উহান থেকে আন্যাংয়ে বেড়াতে এসেছিলেন। তিনদিন পর তিনি পরিবারের পাঁচ সদস্যকে নিয়ে একজন রোগীকে দেখতে আন্যাং ডিসট্রিক্ট হসপিটালে যান।

Respiratory syndrome coronavirus

১৭ জানুয়ারি নারীটির পরিবারের এক সদস্যের জ্বর আসে ও গলাব্যথা হয়। পরের সপ্তাহে অন্য চার সদস্যেরও জ্বর আসে ও শ্বাসতন্ত্রীয় উপসর্গ দেখা দেয়। তাদেরকে ২৬ জানুয়ারি ফিফথ পিপল'স হসপিটালে ভর্তি করা হয়েছিল।

Coronavirus, Sars-Cov-2, Lung, Lung Disease, Corona

চিকিৎসকেরা চীনা নারীটিকে যখন করোনাভাইরাসের জন্য পরীক্ষা করেন, তখন রেজাল্ট এসেছিল নেগেটিভ। তার সিটি স্ক্যানও স্বাভাবিক ছিল। কিন্তু একদিন পর করোনাভাইরাস টেস্টে পজিটিভ রেজাল্ট পাওয়া গেছে, কিন্তু তার কোনো উপসর্গ ছিল না। ফেব্রুয়ারির ১১ তারিখ পর্যন্ত নারীটির জ্বর, কাশি, গলা ব্যথা অথবা পেটের পীড়া ছিল না।

Coronavirus infection

উদ্বিগ্নদের জানা গেছে যে চীনা শিশু ইক্যুউশন পিরিয়ডের ১৯ দিন। শারিয়ার ভাইরাসের প্রবেশদ্বার থেকে নিখরচায় প্রকাশের সময়কালে ইনকিউ অবধি পিরিয়ড রাখুন।

Coronavirus, Corona Virus, Who, China Flue, Health

পূর্বে চীনের স্বাস্থ্য কর্মকর্তারা ধারণা করেছিলেন যে করোনাভাইরাসের ইনকিউবেশন পিরিয়ড হচ্ছে ১ থেকে ১৪ দিন, কিন্তু এই কেসটি তাদের ধারণাকে ভুল প্রমাণিত করেছে। এই কেসের আলোকে গবেষকদের নতুন ধারণা হচ্ছে, ভাইরাসটির ইনকিউবেশন পিরিয়ড ২৪ দিন বা আরো বেশি হতে পারে। সম্ভবত যে মানুষের শরীরের রোগপ্রতিরোধ ব্যবস্থা যত শক্তিশালী হবে, ইনকিউবেশন পিরিয়ডও তত দীর্ঘায়িত হবে।

This post first publish on gaintech24

পোস্ট টি সর্বপ্রথম প্রকাশিত হয়েছে  Gaintech24.

Please Like, Comment and Share this website... THANK YOU!

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url