5 Best Android Launchers For You In 2020/২০২০ সালে আপনার জন্য ৭ টি বেস্ট অ্যান্ড্রয়েড লঞ্চার

অ্যান্ড্রয়েড এখন পর্যন্ত সর্বাধিক জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম। এর জনপ্রিয়তার পিছনে অনেকগুলি কারণ রয়েছে এবং আপনি এটি কাস্টমাইজ করতে চান এটির অন্যতম প্রধান কারণ। এবং এটি কাস্টমাইজ করার সবচেয়ে বড় অংশটি এটির লঞ্চার।

অ্যান্ড্রয়েড লঞ্চার কী?

অ্যান্ড্রয়েড লঞ্চার ছাড়া একটি অ্যান্ড্রয়েড ফোন কাস্টমাইজেশন চিন্তাও করা যায় না। এমনকি প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইজে বাই ডিফল্ড একটি লঞ্চার প্রি ইনস্টল করা থাকে। উদাহারণ স্বরূপ একটি গুগল পিক্সেল ফোনে পিক্সেল লঞ্চার ইনস্টল করা থাকে। মোট কথা হচ্ছে অ্যান্ড্রয়েড ফোনে একটি লঞ্চার থাকবেই।

ডিফল্ড লঞ্চার থাকতে থার্ডপার্টি লঞ্চার কেন ইউজ করবেন?

অনেকেই ভেবে দেখেছেন যে ফোনে ডিফল্টরূপে লঞ্চটি ইনস্টল করা আছে, তৃতীয় পক্ষের লঞ্চারটি কেন ব্যবহার করবেন? এই প্রশ্নের উত্তর খুব সহজ: তৃতীয় পক্ষের প্রবর্তকরা কাস্টমাইজড বিকল্পগুলি দেয় যা আপনি ডিফল্ট লঞ্চারের দ্বারা পছন্দ করেন না। তৃতীয় পক্ষের প্রবর্তকগুলিতে, আপনি আপনার পছন্দটি কাস্টমাইজ করার সুযোগ পাবেন,এটাতে আপনি ফোনের স্কিনকে আপনার ইচ্ছা মতো লুক দিতে পারেন, এমনকি আপনি আইকন প্যাক ইউজ করে প্রি ইনস্টলড অ্যাপগুলোর জন্য পছন্দ মতো আইকন ইউজ করতে পারেন। এখন তো নিশ্চয় বুঝতে পারছেন কেন থার্ডপার্টি লঞ্চার ইউজ করবেন। এই আর্টিকেলে সেরা ৭ টি ফ্রি অ্যান্ড্রয়েড লঞ্চার ডাউনলোড লিঙ্ক সহ আলোচনা করা হলো।

২০২০ সালে ৭ টি বেস্ট অ্যান্ড্রয়েড লঞ্চার

  • Nova Launcher
  • Evie Launcher
  • Launcher iOS 13
  • Niagra Launcher
  • Smart Launcher 5
  • Microsoft Launcher
  • Lawnchair Launcher


1. Nova Launcher

নোভা লঞ্চার সত্যিই পুরো প্লেস্টোর জুড়ে সবার সেরা লঞ্চার। এটা অনেক ফাস্ট এবং লাইটওয়েট। এখন পর্যন্ত এটাই অ্যান্ড্রয়েড এর জন্য সেরা লঞ্চার। এটাতে অ্যাপ ড্রয়ার এবং ফোল্ডার গুলোতে ইচ্ছা মতো আইকন ইউজ করার সুযোগ থাকছে। আর এর আইকন প্যাকগুলো সত্যিই অসাধারন। এর একটি ফ্রি ভার্সন এবং একটি 4.99$ এর প্রিমিয়াম ভার্সন থাকছে। পছন্দ হলে নিচের লিঙ্কে গিয়ে ইনস্টল করুণ।

2. Evie Launcher

এটি অনেক ফাস্ট একটি লঞ্চার। যেসব ইউজাররা এই লঞ্চার ইউজ করে তারা এর স্মুথনেসে মুগ্ধ। এটা এর ডিজাইনের জন্য নয় বরং পারফরমেন্স এর জন্য জনপ্রিয়। এর ইউনিভার্সাল সার্চ ফিচার ইউজ করে আপনি ফোনের অ্যাপগুলো সার্চ করতে পারবেন। এতে গুগল ছাড়াও Bing এবং DuckDuckGo সার্চ ইঞ্জিন থাকছে। এটার শুধু মাত্র ফ্রি ভার্সন থাকছে। পছন্দ হলে নিচের লিঙ্কে গিয়ে ইনস্টল করুণ।

3. Launcher iOS 13

এটি অবশ্যই আপনাকে দেয় অ্যান্ড্রয়েডে আইওএসের অভিজ্ঞতা! হ্যাঁ ঠিক তাই, এই লঞ্চার ইউজ করে আপনি অ্যান্ড্রয়েড এ আইওএস এর অভিজ্ঞতা নিতে পারেন। এটার শুধু মাত্র ফ্রি ভার্সন থাকছে। পছন্দ হলে নিচের লিঙ্কে গিয়ে ইনস্টল করুণ।

4. Niagara Launcher

নিগ্রা লঞ্চার হলো সম্পূর্ণ রুপে একটি লাইটওয়েট লঞ্চার। যারা ফোনের মধ্যে বেশী জঞ্জাল পছন্দ করেন না তাদের জন্যই এই লঞ্চার। কারণ এই লঞ্চারের সমস্ত লঞ্চ অন্তর্নির্মিত, বিকল্প এবং সেটিংসটি গোপন রয়েছে। এই লঞ্চার আকারে প্রচুর ছাড় রয়েছে তাই আপনি যদি ফোনের জায়গার কথা চিন্তা করেন তবে এটি আপনার জন্য উপযুক্ত। এটি কেবল একটি মুক্ত সংস্করণ। আপনি যদি পছন্দ করেন তবে নীচের লিঙ্কটি অনুসরণ করে এটি ইনস্টল করুন।

5. Smart Launcher 5

২০২০ সালে স্মার্ট লঞ্চার ৫ আরেকটি লাইটওয়েট এবং ফাস্ট লঞ্চার। এটার একটি বিশেষ সুবিধা হলো এটাতে আপনি নেভিগেশন বার হাইড রেখে আরো বড় স্কিন পেতে পারেন। এর একটি ফ্রি ভার্সন এবং একটি 4.49$ এর প্রিমিয়াম ভার্সন থাকছে। পছন্দ হলে নিচের লিঙ্কে গিয়ে ইনস্টল করুণ।

6. Microsoft Launcher

মাইক্রোসফট লঞ্চার হলো অনেক বেশী কাস্টমাইজ করার সুবিধা সহ একটি ফাস্ট লঞ্চার। আপনি যদি অ্যান্ড্রয়েড এ পিসির মতো হোম স্কিনের অভিজ্ঞতা নিতে চান তাহলে এটা আপনার জন্য ভালো চয়েস হতে পারে। এর আরো একটি বড় সুবিধা হলো আপনি এটাকে সরার্সরি আপনার মাইক্রোসফট একাউন্টে সিঙ্ক করতে পারবেন। এটার শুধু মাত্র ফ্রি ভার্সন থাকছে। পছন্দ হলে নিচের লিঙ্কে গিয়ে ইনস্টল করুণ।

7. Lawnchair 2

এটি একমাত্র গুগল পিক্সেলের মতো লঞ্চার। এটা আপনাকে গুগল পিক্সেলের সকল ফিচার দেবে। এটার শুধু মাত্র ফ্রি ভার্সন থাকছে। পছন্দ হলে নিচের লিঙ্কে গিয়ে ইনস্টল করুণ।

এটি আজকের ব্লগ, আপনি কোন লঞ্চারটি বেছে নিয়েছেন সে সম্পর্কে অবশ্যই কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url